Gopalganj.Banglanews24.com-1

প্রেমকেন্দ্রিক এক বিভৎস খুন এবং বাংলানিউজের খবরের শিরোনাম

‘প্রেমিকের দু’হাত কেটে চোখ তুলে নিলো প্রেমিকার ভাইয়েরা’- গা শিউরে ওঠার মতো বর্বরতার খবর। বাংলানিউজ২৪ডটকমের এই শিরোনাম দেখে পুরো বিষয়টি জানতে লিংকে ক্লিক করলাম। ক্লিক করে জানলাম ঘটনার শিকার ছেলেটি আসলে মারা গেছে।

বিস্মিত হয়ে দেখলাম, হামলার শিকার মানুষটির প্রাণ হারানোর বিষয়টি শিরোনামে তুলে আনার মতো গুরুত্বপূর্ণ মনে করেনি বাংলানিউজ। তার কাছে গুরুত্বপূর্ণ মনে হয়েছে হাত কেটে ফেলা এবং চোখ উপড়ে নেয়ার বিষয়টি। যেখানে মানুষটিই বেঁচে নেই, সেখানে তার হাত কেটে নেয়া হয়েছে, না পা কেটে নেয়া হয়েছে তা শিরোনামে বলা-না-বলায় আসলেই কিছু যায়-আসে?

হামলার শিকার মানুষটির প্রাণ হারানোর বিষয়টি শিরোনামে তুলে আনার মতো গুরুত্বপূর্ণ মনে   করেনি বাংলানিউজ

ঘটনাটি ঘটে গোপালগঞ্জের সদর উপজেলার পাথালিয়া গ্রামে। শনিবার (১৮ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে। চাচাতো বোনের সঙ্গে প্রেমের কারণে প্রেমিকার ভাইয়েরা তুহিন মোল্লা নামের এক ছেলের দু’হাত কেটে নেয় এবং দু’চোখ তুলে ফেলে। শনিবার গভীর রাতে গুরুতর অবস্থায় ঢাকার পঙ্গু হাসপাতালে নেওয়ার পথে মাওয়া-ফেরিঘাটে ছেলেটির মৃত্যু হয়।

ওই ঘটনায় ছেলেকে বাঁচাতে গিয়েছিলেন বাবা শওকত মোল্লা। তারও দুই হাত ও দুই পা কুপিয়ে জখম করে দেয়া হয়।

এমন নয় যে, বাংলানিউজ প্রথমে ছেলেটির আক্রান্ত হওয়ার খবর প্রকাশ করে। এবং পরে ছেলেটি মারা গেলে একই খবরে সেটির আপডেট দেয়। প্রথম প্রকাশিত খবর বিষয়ে পরবর্তী কয়েক ঘণ্টার মধ্যে কোনো আপডেট পাওয়া গেলে অনলাইন সংবাদমাধ্যমগুলো সাধারণত পুরনো খবরেই আপডেটটি দিয়ে থাকে।

এই খবরটি সেরকম হলেও নাহয় মৃত্যুর খবরের পরিবর্তে ‘প্রেমিকের দু’হাত কেটে চোখ তুলে নিলো প্রেমিকার ভাইয়েরা’ শিরোনামটা মেনে নেয়া যেত। কিন্তু বাংলানিউজ খবরটি প্রকাশ করে রোববার (১৯ জুলাই) দুপুর ২টা ৩৩ মিনিটে। কিংবা

অবশ্য নিচের তিনটি শিরোনামের তুলনায় বাংলানিউজের শিরোনামটি অনেক বেশি ক্লিক-উপযোগী:

১. ‘দুই চোখ উপড়ে ও কুপিয়ে তরুণকে হত্যা’ (প্রথম আলো অনলাইন)
২. ‘নির্মমতার শিকার প্রেমিক তুহিন মারা গেছেন’ (বিডিলাইভ২৪ডটকম)
৩. ‘বোনের প্রেমিককে চোখ উপড়ে-হাত কেটে খুন’ (সমকাল অনলাইন)

১ নম্বর শিরোনামে একটি উপ-শিরোনাম ব্যবহার করা হয়েছে: ‘গোপালগঞ্জে প্রেমের সম্পর্কের জের’। বিডিলাইভ ছেলেটির মৃত্যুর খবর প্রকাশ করে রোববার সকাল ১২টা ২১ মিনিটে। সকাল ১০টা ৫১ মিনিটে তারা এ বিষয়ে প্রথম খবর প্রকাশ করে। এ খবরটি প্রায় সঠিক শিরোনামে পাঠকদের জন্য প্রকাশ করতে সক্ষম হয় সমকাল অনলাইন। তারা খবরটি প্রকাশ করে রোববার বিকেল ৪টা ৫০ মিনিটে।

*সমকাল অনলাইনের শিরোনামে ‘উপড়ে’ এবং ‘হাত’ শব্দ দুটিকে হাইফেন (-) যুক্ত না করে, শব্দ দুটির মাঝে কমা (,) ব্যবহার করলে তা ব্যাকরণের দিক দিয়ে ঠিক হতো।  

বাংলানিউজের খবর ।।  প্রথম আলো অনলাইনের খবর ।। বিডিলাইভ২৪ডটকমের খবর ।। সমকাল অনলাইনের খবর

Advertisements

মন্তব্য?

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s